Friday, May 8, 2020

ভাইজাগে এলজি পলিমার হঠাৎ বিষাক্ত গ্যাসে মৃত ১১ মারাত্মক গ্যাস ছড়ালে

এলজি পলিমার বিষাক্ত গ্যাসে মৃত ১১ মারাত্মক গ্যাস ছড়ালে


এখনো পযন্ত ২৫০ পরিবারকে স্থানান্তরিত করা হয়েছে, ৮০০ জনকে এখনো চিকিৎসা চলছে, এখন পরিস্থিতিকে অনেকটাই নিয়ন্ত্রণে আনা গিয়েছে, অন্ধপ্রদেশের মুখ্যমন্ত্রী, জগমোহন রেড্ডি, গোষণা করলেন, নিহতদের পারিবারপুছু  ১ কাটি টাকা ক্ষতি পূরণ দেবে.

5000 টনের জোড়া ট্যাংকি সেখান থেকে গ্যাস লিক হয়ে বাতাসে মিলিয়ে গেল এবং 5 কিলোমিটার ধরে রাস্তায় যারা হেঁটে যাওয়া কিছু তারা অসুস্থ হয়ে পড়ে,তাৎক্ষনাক তাদেরকে নিয়ে যাও হয়  হসপিটাল, এখনো পর্যন্ত খবর জানা গেছে মৃত 11 জন এবং অসুস্থ প্রায় ১৫০০ মতো .

ভেন্টিলেশন প্রায় ৮০ জন মতো,  অসুস্থ এবং হসপিটালে তাদের ভর্তি করানো হয়েছে, এবং মানুষের সঙ্গে সঙ্গে কিছু গবাদি পশু মারা গেছে, শাসকষ্ট হয়ে রাস্তাতে মৃত্যু তাদের.

বুধবার রাত থেকে কারখানা একটি অংশের কাজ চালু প্রস্তুতি শুরু হয়, জানা গাছে যে তাপমাত্রা বিক্ষোভের ফলে রাসায়নিক বিক্রিয়া ঘটে, গাফিলতির অভিযোগে কোম্পানী কর্তৃকপক্ষে ফৌজদারি মামলা দেয় .

উদ্ধার এনজিও-র এবং নৌসেনা, বিশাখাপত্তনমের গ্যাস লিক এর ঘটনা শুনে এলাকাবাসী হতভম্ব হয়,
তাৎক্ষনাক নরেদ্র মোদী সরকার পুরো বিষয়টি যাঁচিয়ে দেখতে বলছেন, পুলিশ পশাসনকে . দোষীদের করা শাস্তি দিতে বলসেন সিপিমএর,নেতা কতৃপক্ষ.

এলজি পলিমার কারখানায় হঠাৎ করে গ্যাসের ট্যাঙ্কি লিক হয়ে বাতাসে মিলিত হয়ে যায় এবং সেখানকার আশেপাশে অনেক পশু ও মানুষের শ্বাস নিশ্বাস নিতে মারা যায়, এখানে মোদি সরকার বলেছেন পুলিশ প্রশাসনকে পুরো বিষয়টা যেন খতিয়ে দেখেন এবং যারা দোষী তাদেরকে শাস্তি দেয়.



No comments:

Post a Comment

আমির খানকে একজন খুনী হিসেবে ঘোষণা করলেন পাকিস্তান

আমির খানকে একজন খুনী হিসেবে ঘোষণা করলেন পাকিস্তানের এক সংবাদের মাধ্যমে। নিজস্ব প্রতিবেদন:-  বলিউডের অভিনেতাকে খুনি বানিয়ে দিলো পাকিস...