Friday, May 8, 2020

পরিযায়ী তরজা রেলের সিদ্ধান্তে রাজনৈতিক তরজা কেন্দ্রের সিদ্ধান্তে তুঙ্গে বিতর্ক

রেলের সিদ্ধান্তে রাজনৈতিক তরজা, তুঙ্গে পরিযায়ী পরিযায়ীদের ফেরত কেন্দ্রের, ভূমিকায় তোপ বিরোধীদের পরিযায়ীদের ফেরাতে খরচ দেবে, কংগ্রেস ঘোষণা সানিয়ার পরিযায়ী ফেরাতে তড়িঘড়ি সিদ্ধান্ত বদল কেন্দ্রর, পরিযায়ীদের ফেরাতে রেলের ৮৫% রাজ্যের খরচ ১৫% পরিযায়ী শ্রমিকদের টিকিট কেটে ট্রেনে চড়তে হবে.



সোনিয়া গান্ধী, সভাপতি, কংগ্রেস :- বলেছিলেন সমস্ত খরচ বাবদ খাওয়া-দাওয়া তাদের কংগ্রেস প্রার্থী পুরো খরচ কংগ্রেস প্রার্থী উঠাবেন .

অধীর চৌধুরী, কংগ্রেস প্রার্থী :- বললেন হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে লুট হয়ে যাচ্ছে তাদের জন্য মাথাব্যথা নেই আপনাদের গরিব লেবারি করে খাচ্ছেন তাদেরকে বাড়ি ফিরে নিয়ে আসা সময় টাকা সমস্ত খরচ উঠাবেন .

সিপিএমের দাবি :- সংবিধানের সপ্তম তপশিলি কেন্দ্রের তালিকা ৮১ নম্বর অনুযায়ী এক রাজ্য থেকে আরেক রাজ্য, ........শ্রমিকদের পাঠানো এবং কোয়ারেন্টিনে রাখা, দুই-ই কেন্দ্রীয় সরকারের দায়িত্ব.

মোহাম্মদ সেলিম, সিপিএম পলিটব্যুরো, সদস্য:- ১৫১কোটিটাকা দিয়ে আরো বলেন ভাড়া দিতে হবে আরো ৩০টাকা এবং ৫০টাকা এক্সট্রা  দিতে হবে .

 তৃণমূল নিশানাতে মোদি সরকার

দীনেশ ত্রিবেদী, তৃণমূল নেতা:- তারা সাধারণ লেবার তাদেরকে বাড়ি ফিরে নিয়ে আসা হোক তারা কোনো রকমের পিকনিকের যায়নি যাতায়াতের ব্যবস্থা করে দিন ফ্রিতে যাতায়াতের ব্যবস্থা হয়.


বিরোধী তাদের অভিযোগ বিদেশ থেকে ফেরার সময় বিনামূল্যে এবং যারা ঠিক মতন ভাবে খেতে পারছেনা পরিযায়ী শ্রমিকদের টিকিট কেটে ট্রেনে উঠতে হবে এর থেকে স্পষ্ট মোদি সরকারের কাছে কাদের গুরুত্ব বেশি বিজিপি অবশ্য অভিযোগ মানতে নারাজ.


No comments:

Post a Comment

আমির খানকে একজন খুনী হিসেবে ঘোষণা করলেন পাকিস্তান

আমির খানকে একজন খুনী হিসেবে ঘোষণা করলেন পাকিস্তানের এক সংবাদের মাধ্যমে। নিজস্ব প্রতিবেদন:-  বলিউডের অভিনেতাকে খুনি বানিয়ে দিলো পাকিস...