Thursday, May 14, 2020

ভারতকে স্বামীজীর দেওয়ার নীতি উপর ডাক দিল প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি!


নিজেস্ব পাতিবেদন:-স্বামী বিবেকানন্দ বলেছেন, ভারতের মাটিতে এতো কিছু হয়ে যাওয়ার যুবকেরা বুঝলে ভারতকে বিশ্বগুরু করা সম্ভব, এই দুঃখের বিষয় যে আজ ভারত স্বাধীন হওয়ার পর স্বামী বিবেকানন্দের কথা চলতে কেউ শিখিনি।

বিদেশি জিনিসপত্র ছেড়ে দেশীয় প্যান্ট বা ধুতি পড়ে, স্বাস্থ্যকে সুস্থ রাখার সাথে সাথে দেশের টাকা দেশেই রাখতে বাধিত করে, যেভাবে ড্রিঙ্ক করার পরিবর্তে আখের রস খেলে স্বাস্থ্যের সাথে দেশের কৃষি সাফল্য হতে পারে. এই সমস্ত কথা শুনলে বেশিরভাগই ভারতীয় মুখ ঘুরিয়ে নেয়।

আজ বিশ্বে যত দেশ আর্থিক মহাশক্তি হয়েছে সমস্ত দেশ স্বদেশের উপর ভর করে, যেসব দেশ আমেরিকা চীন ও স্বদেশী কে প্রচার করে আজ বিশাল GDP এর রচয়িতা হয়েছেন, শুধু এই না ভারতকে অতীতে সোনার পাখি হিসেবে পরিচয় পাওয়া যায়, ভারতকে স্বনির্ভরতার উপর ঘর করে চলত।

এখনো ভারতকে মহাশক্তি দেশ হতে হলে স্বামী বিবেকানন্দর নীতির প্রতি চলতে হবে সবাইকে, আজ লকডাউন এ দেশকে বড় ইঙ্গিত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কুড়ি লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা একটি বিষয়ের ওপর জোর দিয়েছেন।

প্রধানমন্ত্রী ত্রাণ ফান্ডের দান করার জন্য দেশীয় কোম্পানিগুলো এগিয়ে এসেছে, আরেকদিকে ভারত থেকে কোটি কোটি টাকার কামানোর সাবান কোম্পানি বিভিন্ন ড্রিংকস কোম্পানি বা সিগারেটের বিদেশি কোম্পানিগুলো কোন টাকাও দেয়নি।

1 comment:

আমির খানকে একজন খুনী হিসেবে ঘোষণা করলেন পাকিস্তান

আমির খানকে একজন খুনী হিসেবে ঘোষণা করলেন পাকিস্তানের এক সংবাদের মাধ্যমে। নিজস্ব প্রতিবেদন:-  বলিউডের অভিনেতাকে খুনি বানিয়ে দিলো পাকিস...