Thursday, May 14, 2020

"গরিব মানুষগুলো প্রাণের দাম কি এতই কম? সরকার কী করছে?"

৬ পরিযায়ী শ্রমিক, দেহ পড়ে রইল রাস্তা।


সূত্রে জানা গেছে:- ঔরঙ্গাবাদের এর মর্মান্তিক দুর্ঘটনা শিক্ষা এখনও। তাই আরো একবার বলি হতে হল সেই পরিযায়ী শ্রমিকদের। তারা পাঞ্জাব থেকে ফিরছিলেন মৃত ৬ জনের মধ্যে দুইজনের বাড়ি বিহারে, আর চারজনের মধ্যে একজন গোপালগঞ্জ আরেকজন পাটনা একজন ভোজপুরের বাসিন্দা।

পরিযায়ী শ্রমিকরা যখন বিদেশ থেকে ফেরার পথে রাতে রাস্তায় শুয়ে ছিল, তখন সেই শ্রমিকদের উপর দিয়ে চলে গেল সরকারি বাস। উত্তরপ্রদেশের মুজাফ্ফরানগরে ধাক্কায় মৃত্যু হল ৬ পরিযায়ী শ্রমিকের। গুরুতর আহত আরো ২ জন।

পুলিশ জানিয়েছে বুধবার রাতে এগারোটার নগদ দুর্ঘটনা ঘটেছে, বাসে কোনো যাত্রী ছিল না, চালক স্বাভাবিকের থেকে অনেক জোরে বাস চালাচ্ছিলেন। সেই জন্য এই দুর্ঘটনাটি ঘটে যায়। বাসটি ঝড়ের গতিতে আসছিল সামনে পরিযায়ী শ্রমিকদের দেখেও নিয়ন্ত্রণে রাখতে পারেনি চালক। তাদেরকে ধাক্কা মেরে সেখান থেকে সেই বাস চালক পালিয়ে যায়।

বাসের চাকায় লাগিয়ে থেকে ৬ দেহ, দাদা পাকিয়ে দেহগুলি পড়ে থাকে সেই রাস্তাতেই। বাকি চার-পাঁচ জন রক্তাক্ত অবস্থায় সেখানে পড়েছিলেন। এলাকাটি অন্ধকার হয়ে যাওয়ায় ঠিক কতজন রাস্তায় পড়েছিল তা দেখতে পারেনি প্রত্যক্ষদশীরাও।

পরে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনার পর দুঃখ প্রকাশ করেন উত্তর প্রদেশের মাননীয় মুখ্যমন্ত্রী, তিনি প্রশাসনিক কর্তাদের নির্দেশ দেন, যাতে আর কোনো পরিচয় শ্রমিক হেঁটে না বাড়ি ফেরেন, সেই ব্যাপারে কড়া নজর রাখতে।

এই ঘটনায় সরকারকে কটাক্ষ করে টুইট করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব, তিনি বলেন গরীব মানুষগুলোর প্রাণের দাম কি এতই কম, প্রথমে ট্রেনের পরে তারপর বাসে পড়ে মরতে হবে ওদের, সরকার কি করছে।

No comments:

Post a Comment

আমির খানকে একজন খুনী হিসেবে ঘোষণা করলেন পাকিস্তান

আমির খানকে একজন খুনী হিসেবে ঘোষণা করলেন পাকিস্তানের এক সংবাদের মাধ্যমে। নিজস্ব প্রতিবেদন:-  বলিউডের অভিনেতাকে খুনি বানিয়ে দিলো পাকিস...